রেডডিট Memorable AI অর্জন করছে, একটি স্টার্টআপ যা বিপণনকারীদের আরও ভাল বিজ্ঞাপন তৈরি করতে সাহায্য করার জন্য জেনারেটিভ কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে, মার্চ মাসে সর্বজনীন হওয়ার পর এটি প্রথম অধিগ্রহণে।
স্মরণীয় AI বিজ্ঞাপনদাতাদের তাদের স্পনসর করা বার্তাগুলিতে ব্যবহার করার জন্য সবচেয়ে কার্যকর পাঠ্য, চিত্র এবং ভিডিওগুলি খুঁজে পেতে সহায়তা করার জন্য প্রযুক্তি তৈরি করেছে এবং রেডডিট আশা করে যে অধিগ্রহণটি তার পরিষেবাতে বিজ্ঞাপনের মান উন্নত করবে।
“এই অধিগ্রহণটি রেডডিটকে বিজ্ঞাপনদাতাদের জন্য আরও ভাল ফলাফল প্রদানের জন্য অপ্টিমাইজ, তৈরি এবং বিজ্ঞাপন সৃজনশীল নির্বাচন করার ক্ষেত্রে আমাদের কাজকে ত্বরান্বিত করতে দেয়,” রেডডিটের প্রধান অপারেটিং অফিসার জেন ওয়াং একটি বিবৃতিতে বলেছেন৷
নিউইয়র্ক-ভিত্তিক মেমোরেবল এআই 2021 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং AI ব্যবহার করে মার্কেটারদের অনুমান করতে সাহায্য করে যে কত ঘন ঘন একটি বিজ্ঞাপন সরাসরি অ্যাকশনের দিকে নিয়ে যাবে, যেমন একটি অ্যাপ ডাউনলোড করা বা একটি ওয়েবসাইট পরিদর্শন করা। স্মরণীয় এআই কর্মীরা Reddit এর বিজ্ঞাপন দলে যোগদান করবে। রেডডিট চুক্তির আর্থিক শর্তাদি প্রকাশ করেনি।
রেডডিট তার বিজ্ঞাপন ব্যবসা এবং উভয় ক্ষেত্রেই ব্যাপকভাবে বিনিয়োগ করছে কৃত্রিম বুদ্ধিমত্তা টুলস কোম্পানিটি প্রায় দুই দশক আগে প্রথম বিজ্ঞাপন চালু করেছিল, Reddit প্রতিষ্ঠিত হওয়ার পরপরই, কিন্তু 2018 সাল পর্যন্ত বিজ্ঞাপন প্রযুক্তিতে খুব বেশি বিনিয়োগ শুরু করেনি। তারপর থেকে কোম্পানিটি শপিং এবং ভিডিও বিজ্ঞাপন সহ বিভিন্ন ধরনের নতুন বিজ্ঞাপন বৈশিষ্ট্য যুক্ত করেছে।
সোশ্যাল মিডিয়া সাইটটি বিজ্ঞাপন থেকে তার আয়ের প্রায় 98 শতাংশ করে এবং গত বছর বিক্রিতে $804 মিলিয়ন রিপোর্ট করেছে। Reddit-এ বিজ্ঞাপনগুলি প্রধান হোম ফিড সহ, সাবরেডিট নামক আলোচনা ফোরামের ভিতরে এবং ব্যবহারকারীর পোস্টের নীচে প্রদর্শিত হয়।
রেডডিট কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থাগুলির সাথেও চুক্তি করেছে। এটি সহ কোম্পানিগুলির সাথে $203 মিলিয়ন মূল্যের ডেটা লাইসেন্সিং চুক্তি স্বাক্ষর করেছে OpenAI এবং Alphabet’ Google, তাদের AI মডেলকে প্রশিক্ষণ দিতে সাহায্য করতে। মে মাসে, রেডডিট ওপেনএআই-এর সাথে একটি চুক্তি ঘোষণা করেছে যা এটির বিষয়বস্তু নিয়ে আসবে চ্যাটজিপিটিপাশাপাশি সোশ্যাল মিডিয়া কোম্পানিকে তার ফোরামে নতুন AI বৈশিষ্ট্য যোগ করতে সাহায্য করে।
Reddit এর আগে AI কোম্পানিগুলি স্পেল, মিনিংক্লাউড এবং স্পাইকট্র্যাপ, স্টার্টআপগুলিকে অধিগ্রহণ করেছিল যা সোশ্যাল মিডিয়া সাইটটিকে তার সামগ্রীর সুপারিশগুলি উন্নত করতে এবং বিজ্ঞাপনগুলি স্থাপন করতে সহায়তা করেছিল।
© 2024 ব্লুমবার্গ এলপি
(এই গল্পটি এনডিটিভি কর্মীদের দ্বারা সম্পাদনা করা হয়নি এবং এটি একটি সিন্ডিকেটেড ফিড থেকে স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়েছে।)